আজ || বুধবার, ০১ মে ২০২৪
শিরোনাম :
  তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা       তালায় আরএমটিপি প্রকল্পের বাজার সংযোগ সভা অনুষ্ঠিত    
 


বিশ্ব মাসিক স্বাস্থ্যব্যবস্থাপনা দিবস পালিত

শনিবার (২৮ মে) সকালে উত্তরণ ও পার্টনার এনজিও দলিতের অয়োজনে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে মাসিক স্বাস্থ্যব্যবস্থাপনা দিবস অনুষ্ঠিত হয়। দাতা সংস্থা সিমাভীর অর্থায়নে উত্তরণ ও পার্টনার এনজিও দলিত কর্তৃক বাস্তবায়িত ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ সাবপ্রোগ্রাম ইম্পিমেন্টেশন ফেইজ-২ প্রোগ্রামের মাধ্যমে দিবসটি উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন, রচনা, কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা মোঃ জাহিদুর রহমান। সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক সোরওয়ার হোসেন। সহকারী শিক্ষক তারক নাথ পালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কমকতার প্রতিনিধি এবং উত্তরণ এর প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন।
এছাড়া একইদিন উত্তরণ কর্তৃক ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ সাবপ্রোগ্রাম ইম্পিমেন্টেশন ফেইজ-২ প্রোগ্রামের মাধ্যমে সাতক্ষীরা পৌরসভার এ করিম বালিকা মাধ্যমিক বিদ্যালয়, কলারোয়া পৌরসভার কলারোয়া মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং নিউ এরিয়া ওয়াশ এসডিজি ওয়াই এসপি বাংলাদেশ প্রোগ্রামের মাধ্যমে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের আদর্শ বালিকা বিদ্যালয়, পটুয়াখালী জেলার কলাপাড়া পৌরসভার হাজী আব্দুস সোবহান সিকদার মডেল একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ে মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা দিবস উৎযাপিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রায় ১৩শ’ জন নারী শিক্ষার্থী র‌্যালী, চিত্রাঙ্কন, রচনা লেখা, কুইজ এবং আলোচনা সভায় অংশগ্রহণ করেছেন। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন শিক্ষক,এসএমসি, উপজেলা শিক্ষা অফিসার, মহিলা বিষয়ক কমকর্তা, ইউনিয়ন মেম্বর,কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, সমাজ উন্নয়ন কমকতা এবং স্ব স্ব এলাকার মেয়র-চেয়ারম্যানগণ। অন্যদিকে উত্তরণ, হোফ ফর দ্য পূওরেষ্ট, এবং প্রাকটিক্যাল একশন কর্তৃক যৌথভাবে সাতক্ষীরা পৌরসভা ও কলারোয়া পৌরসভা এবং বরগুনা পৌরসভায় মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা দিবস পালিত হয়েছে। অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়।


Top